বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮

ads

মেসির পেনাল্টি ‘মিস’, এগিয়ে ব্রাজিল

OURISLAM24.COM
অক্টোবর ১১, ২০১৪
news-image

শনিবার সন্ধ্যায় বেইজিংয়ের বার্ডস নেস্ট নামে পরিচিত অলিম্পিক স্টেডিয়ামে লাতিন আমেরিকার দুই পরাশক্তির লড়াইয়ের শুরু থেকেই রয়েছে টানটান উত্তেজনা।

প্রথম ২০ মিনিটে আর্জেন্টিনার একের পর এক আক্রমণে কোনঠাসা ছিল ব্রাজিল। তবে ম্যাচের ২৮তম মিনিটে আর্জেন্টিনার ডিভেন্ডারদের ভুল ব্রাজিলকে এগিয়ে দেন আতলেতিকো মিনেইরোর ফরোয়ার্ড তারদেলি।

গোলের উৎস মিরান্দার ক্রস। আর্জেন্টিনার ডি-বক্সে বল পাঠিয়েছিলেন তিনি। ফেদরিকো ফের্নান্দেস ফের্নান্দেস হেড করে বিপদমুক্ত করতে গিয়ে বল দেন ডি বক্সের মধ্যে ফাঁকায় দাঁড়িয়ে থাকা দিয়েগো তারদেলিকে। তার শট ঝাপিয়ে পড়েও রক্ষা করতে পারেননি সের্হিও রোমেরো।

রেফারির বিতর্কিত সিদ্ধান্তে পেনাল্টি পায় আর্জেন্টিনা। দানিলো বলে পা লাগালেও পড়ে যান আনহেল দি মারিয়া। পেনাল্টি শট নেন লিওনেল মেসি। তার শট বাঁদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাজিলের গোলরক্ষক জেফারসন। ফিরতি বলে চেষ্টা করেছিলেন সের্হিও আগুয়েরো, কিন্তু বলে পা লাগাতে পারেননি মেসি।

প্রায় দুই বছর পর সুপার ক্লাসিকোয় মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। চোট কাটিয়ে ফিরে আর্জেন্টিনাকে নেতৃত্ব দিচ্ছেন লিওনেল মেসি। টানা তৃতীয় ম্যাচে ব্রাজিলকে নেতৃত্ব দিচ্ছেন নেইমার।

এ জাতীয় আরও খবর